স্মৃতির পাতায় জমিলা খাতুন উচ্চ বিদ্যালয় - Bangladesh Tribune স্মৃতির পাতায় জমিলা খাতুন উচ্চ বিদ্যালয় - Bangladesh Tribune
Bengali Bengali English English

স্মৃতির পাতায় জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়

Reporter Name
  • Update Time : সোমবার, ১২ জুলাই, ২০২১
  • ৪৯১ Time View

সুমন ভূইয়া সাভারঃ

শিক্ষা একজন মানুষকে তার সুপ্ত মানসিক শক্তি উন্মোচনে সহায়তা করে। আবার একটি দেশের অর্থনীতির বুনিয়াদ গঠন এবং তার ক্রমোন্নতির জন্য প্রকৃত শিক্ষা হয়ে ওঠে একটি অনিবার্য উপাদান। এই উদ্দেশ্যে ১৯৯১ সালে চাঁদপুর জেলার মতলব উত্তরে স্থাপিত হয় জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়।

এ বিদ্যালয়ে রয়েছে গৌরবময় অতীত । প্রথম থেকে শুরু করে আজ পর্যন্ত এই বিদ্যালয় শিক্ষা প্রতিষ্ঠানের জগতে তার ভাবমূর্তি সমানভাবে ধরে রেখেছে। এখন জমিলা খাতুন উচ্চ বিদ্যালয় চাঁদপুর শহরের অন্যতম বিখ্যাত এক শিক্ষা প্রতিষ্ঠান। প্রতি বছর এই বিদ্যালয় থেকে বের হওয়া ছাত্র ছাত্রীরা বাংলাদেশর ভালো ভালো বিশ্বাবিদ্যালয় জায়গা করে নিয়েছে। জমিলা খাতুন উচ্চ বিদ্যালয় থেকে পড়াশোনা করে ছাত্র ছাত্রীরা এখন বাংলাদেশের বিভিন্ন সরকারী বেসরকারী সেক্টরে কর্মরত রয়েছে।

একবিংশ শতাব্দীর বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে জীবন আরো প্রতিযোগিতামূলক হয়ে উঠেছে অভূতপূর্ব, অগ্রগামী, গতিশীল বিজ্ঞান ও প্রযুক্তিগত বৈচিত্র্যের জন্য। দক্ষ, শিক্ষিত, কৌশলী এবং সম্ভাবনাময় ব্যক্তিই দরকার এই গতিশীল ও বৈচিত্র্যময় পরিবেশের সঙ্গে খাপ খাওয়ানোর জন্য। এই দায়িত্ব যথাযথভাবে পালনের শপথ নিয়ে জমিলা খাতুন উচ্চ বিদ্যালয় আধুনিক ও বিশ্বমানের মানসম্মত শিক্ষা ছাত্র-ছাত্রীদের প্রদান করছে।

জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জনাব আলহাজ্ব এ.বি মইন উদ্দিন হোসেন ও সম্মানিত সভাপতি জনাব এহসান মোহাম্মদ জিয়া উদ্দিন হোসেন, স্থাপিতঃ ১৯৯১-২০২১

মানুষের জীবনে অনেক স্মৃতি জড়িয়ে থাকে। কিছু স্মৃতি মনকে হাঁসায়, কিছু স্মৃতি মনকে কাঁদায়। আমার অনেক স্মৃতি বর্তমানকে ভুলে দিয়ে অতীতকে আরো জীবন্ত করে তোলে। ভালো লাগে যখন ফেলে আসা অতীতের স্মৃতিগুলো মনে পড়ে।
মনে পরে যায় জমিলা খাতুন উচ্চ বিদ্যালয়ের কথা
আমাদের জীবনটা খুব ছোট্ট। জীবনটা তিনটা অংশ: শৈশব,যৈবন ও বার্ধক্য। এই ছোট্ট জীবনে ভালো মন্দ নানা স্মৃতি রয়ে যায়। জীবনের স্মৃতির পাতায় যে অধ্যায়টি আমার সবচেয়ে ভালো লাগে তা হল আমার শৈশব কালের স্কুল জীবন। যদিও এই স্কুল জীবন পার করে এসেছি আজ থেকে আরো ১০ বছর আগে।

স্কুল জীবনের স্মৃতি আমার জীবনের অর্ধেক জায়গা জুড়ে রয়েছে। যে স্মৃতি গুলো কখনো ভোলার নয়। মাঝে মাঝে খুব ইচ্ছা হয় আহ্, শৈশবের সেই সোনালী দিনগুলো যদি আবার ফিরে পেতাম। আমার ছোটবেলার স্কুল জীবনের দিনগুলোর কথা মনে পরলে আবার বাচ্চা হতে ইচ্ছে হয়,কেন বড় হলাম।

আমার আজো মনে পড়ে, প্রাথমিক বিদ্যালয় পেরিয়ে যখন মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি হই। সেখানে এসে দেখতে পেলাম এক অচেনা জগৎ,যে জগৎকে আমি এখনো খুঁজি। আমি সব সময় বড়দের সম্মান করে চলি এই নীতি শিক্ষা আমি বাবা মায়ের কাছ থেকে পেয়েছি।

আজ আর সেদিন নেই। সেই দিনগুলো আবার ফিরে যেতে ইচ্ছে করে। কিন্তু সেটা কখনও হবেনা। সময় খুব নিষ্ঠুর। সময়ের স্রোত কখনো অতীতের দিনগুলো ফিরিয়ে দেবেনা।হাই স্কুল জীবনের সেই স্মৃতিগুলো বুকে জড়িয়ে বেঁচে থাকতে হবে ।
পরিশেষে না বল্লেয় নয়, আমাদের সবার প্রিয় মোঃ মহন স্যার,
স্যার খুব ভালো মনের একজন মানুষ। আমরা সকলেই স্যার এর জন্য দোয়া করব। স্যার এর পরিবারের জন্য দোয়া করব।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved ©bangladeshtribune.com.bd
Themes customize By Zaman
শিরোনাম:
সিরাজগঞ্জে মহেশকাংলা স্কুলে নতুন ভবনের ভিওি প্রস্তর স্থাপন করলেন কবির বিন আনোয়ার বিরামপুর প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হলেন ড. নূরুল শাহাবাজপুর হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগে এমডিসহ আটক-২ শেরপুরে মুজিব জন্ম শতবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের বহিস্কারাদেশ অবৈধ ঘোষনা,চেয়ারম্যান পদ বহাল কচুয়ায় ইয়াবাসহ মা-ছেলে আটক! মুন্সীগঞ্জে হাতুড়ি পেটায় আহত যুবক চিকিৎসাধীন অবস্থায় ৯ দিন পর মৃত্যু। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মানিকগঞ্জে যুবলীগের বৃক্ষরোপন সৈয়দপুরে ৩ ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৭ কোটি টাকা আত্মাসাৎ রায়পুরে ইউপি কমপ্লেক্স ভবন ও বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন।